Whatsapp messenger
Whatsapp messenger

জনপ্রিয় সোস্যাল মেসেজিং আ্যাপস Whatsapp messenger এ যুক্ত হলো চমৎকার দুটি অত্যাধুনিক ফিচার্স। এর একটি হচ্ছে গ্রুপ কলিং শর্টকাট আর অন্যটি হচ্ছে ফেইসলক/ টাচ আইডি ফিাচার।

তবে খুব শিঘ্রই এর আরো কয়েক নতুন ফিচার্স যুক্ত হচ্ছে। যা বর্তমানে এখনো টেস্টিং স্টেজে রয়েছে। ফিচার্স গুলো যুক্ত হলে Whatsapp messenger এর আকর্ষণ বহূগুণে বেড়ে যাবে। Whatsapp চাচ্ছে যত দ্রুত সম্ভব নতুন ফির্চাস গুলো তাদের গ্রাহকদের কাছে পৌছে দিতে।

গ্রুপ কলিং শর্টকাট

এখানে গ্রুপ কলিং এর জন্য ফেইসবুক মেসেন্জারের মতো একটি আলাদা বাটন চালু করা হয়েছে। আগের কলিং বটনের মতোই এটি কাজ করবে ৷ তবে এই বাটনটির অন্যতম একটি সুবিধা হচ্ছে এখানে একসাথে গ্রুপের সাথে যুক্ত সবাইকে কর করতে পারবেন।

এক কথায় বলতে গেলে ফেইসবুক মেসেন্জারের মতোই একি রকমের সুবিধা । আপনি ফেইসবুক মেসেন্জারে যেরকম গ্রুপে যুক্ত সবাইকে একসাথে কল দিতেন ঠিক সেই রকম Whatsapp messenger ও কল দিতে পারবেন।

গত বছরি হোয়াটসঅ্যাপ গ্রুপ ভয়েস ও ভিডিও কলিং ফিচার নিয়ে এসেছিল ৷ এবছর জানুয়ারি মাসেই তাতে বদল করা হয়েছে ৷

আগে গ্রুপ কল করার জন্য প্রথমে যে কোনও একটি কনট্যাক্টকে ভয়েস ও ভিডিও কল করতে হত ৷ এরপর কল রিসিভ হওয়ার পর উপরের প্লাস সাইনের পাশাপাশি ‘Add Person’ বটনের অপশন দেওয়া হত ৷ এখানে ক্লিক করে আপনি অন্যদের অ্যাড করতে পারবেন ৷

ফেইসলক/ টাচ আইডি ফিাচার

Whatsapp messenger এর অন্য ফিচার্সটি হচ্ছে ফেইসলক বা ফিঙ্গারপ্রিন্ট লক । এর জোরে এই আ্যাপটির সিকিউরিটি আরো শক্তিশালী হয়েছে। Whatsapp এর ব্যাবহারীদের চ্যাটিং মেসেজগুলো আগের থেকে অনেক বেশি সিকিউর হয়েছে।  কারণ একজন ব্যবহারকারী যখন Whatsapp এ নিজের প্রোফাইলে প্রবেশ করতে চাইবে তখন তার থেকে ফেইসলক বা ফিঙ্গার প্রিন্ট লক চাইবে। ফেইসলক বা ফিঙ্গার প্রিন্ট লক দিলেই তবেই খুলবে। যার কারণে শুধু ব্যবহারী ছাড়া অন্য কেউ এতে প্রবেশ করতে পারবে না।

তবে বর্তমানেএটি শুধুমাত্র iOS ব্যবহারকারীরাই  এর সুবিধা পাবেন ৷ তবে শীঘ্রই অ্যান্ড্রয়ড ব্যবহারকারীদের জন্য এই সুবিধা আসছে ৷ ফেস ও ফিঙ্গারপ্রিন্ট আইডি হোয়াটসঅ্যাপে ইন্টিগ্রেট করা হয়েছে ৷ শীঘ্রই প্রাইভেসি সেটিংসে Require TouchID অপশন দেখা যাবে।

আরও পড়ুন: বাংলাদেশ নাকি মায়ানমার কোন দেশ বেশি শক্তিশালী ?

লাইক দিনে আমাদের ফেইসবুক পেজে

আর ঘুরে আসুন আমাদের ইউটিউব চ্যানেলে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here