বলিউডের দাপটে অভিনেতা এখন “ সিকিউরিটি গার্ড ”

আমরা প্রায় সবাই মনে করি, যারা রুপালি পর্দায় কাজ করে থাকে সে ভিলেন হোক বা অন্য কোনো যেকোনো রোল এই হোক না কেন সবাই কোটিপতি হয়ে থাকে আর বলিউডে কাজ করলে তো কথাই নেই

আমরা অনেকই জানি, বলিউড অভিনেতা শাহরূখ খান যাকে বলিউডের বাদশা বলা হয় তার পরিবার এক সময় খুবি গরীব ছিলো। আর বলিউডের আরেক হিরো অক্ষয় কুমার এক সময় চায়ের দোকানের কর্মচারী ছিলো। তারা আজ অনেক প্রতিষ্ঠিত আর বর্তমানে তাদের অর্থের কোন অভাব নেই।

কিন্তু ভাগ্যের কি নির্মম পরিহাস এক সময়ের দাপুটে বলিউড অভিনেতা এখন একটি বিল্ডিং এর সামান্য দারোয়ান ভাবতেই অবাক লাগে । 

ভাগ্য কখন কোথায় টেনে নিয়ে যায় তা একমাত্র সময় বলতে পারে  । বলিউডের সেই দাপুটে অভিনেতার নাম হচ্ছে সাভি সিধু । বলিউড অভিনেতা হিসেবে ক্যারিয়ার শুরু করলেও সে বর্তমানে একটি বিল্ডিং এর দারোয়ান হিসেবে জীবন অতিবাহিত করছেন।

 

বলিউডের বিখ্যাত পরিচালক অনুরাগ কাশ্যপের প্রথম ছবি ”পাচ” দিয়ে তার বলিউডে যাত্রা শুরু হয়েছিল । এরপর অনুরাগ কাশ্যপের আরও দুটি ছবি ব্ল্যাক ফ্রাইডে” ও গোয়ালে তিনি খুবই দারুণ অভিনয় করেছিল আর অন্য পরিচালকদের নজর কেড়েছিল।

এছাড়াও পাতিয়ালা হাউস, বেয়াকুফিয়া ছবিসহ আরো বেশকিছু আলোচিত ছবিতে দেখা গেছে তাকে। কিন্তু ভাগ্যের কাছে তিনি আজ হেরে গেছেন।

সম্প্রতি সাভি সিধুর বর্তমান পরিস্থিতির একটি ভিডিও ভাইরাল হয়েছে। তার এই পরিস্থিত নিয়ে সিরিজ টুইট করেছেন অনুরাগ কাশ্যপ। তবে এই বিষয়টিকে অন্যভাবে বিশ্লেষণ করেছেন নির্মাতা। সাভি সিধু পেশা হিসেবে সিকিউরিটি গার্ডের চাকরি বেছে নেয়ায় তাকে নিয়ে মানুষের গর্ব করা উচিত বলেও মন্তব্য করেন তিনি।

অনুরাগ বলেন, ‘আমি বহু অভিনেতাকে দেখেছি যারা হতাশ হয়ে মদ্যপান বা খারাপ কাজে জড়িয়ে নিজেকে ধ্বংস করে দেন। কিন্তু সাভি তা করেননি, অন্যান্যদের মতো কাস্টিং ডিরেক্টরদের কাছে গিয়ে অডিশন দিয়ে কাজ না পেয়ে অন্য একটা কাজ বেছে নিয়েছেন। অহংকারবোধ থেকে তিনি নিজেকে ধ্বংস করেননি। তিনি যে কাজ বেছে নিয়েছেন, সেটা পেশা হিসেবে ছোট বা বড়, সে বিষয়ে বলছি না। বরং তিনি ভিক্ষা করছেন না এটা নিয়ে আমাদের গর্ব করা উচিত।’

সেই ভাইরাল ভিডিওতে সাভি নিজেই জানিয়েছেন, ‘সব থেকে দুঃসময় ছিল আমার স্ত্রীকে হারানোর সময়।’ প্রায় একই সঙ্গে তাঁর বাবা-মারও মৃত্যু হয়। নিঃসঙ্গ সাভি এরপর সিকিওরিটি গার্ডের কাজ বেছে নেন ৷ একটি হাউজিং সোস্যাইটিতে ১২ ঘণ্টার শিফটে নিরাপত্তাকর্মী হিসেবে কাজ করছেন সাভি সিধু।

আরও পড়ুন : শুধুমাত্র একটি কাক মারার জন্য খরচ হলো ৬৩০০ কোটি টাকা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here