বিশ্বের সবচেয়ে ভয়ানক ৫ টি রাস্তা
বিশ্বের সবচেয়ে ভয়ানক ৫ টি রাস্তা

হ্যালো বন্ধুরা, বন্ধুরা আমরা সাধারণত সবাই অনেক বেশি ঘুরতে ভালোবাসি । এইু ঘোরার সময় আমাদের পাহাড়ের বিভিন্ন আঁকা-বাঁকা, উচু নিচু রাস্তা পাড়ি দিতে হয়। যা আমাদের মনে আলাদা ভালো লাগার অনুভুতি জাগায়।

কিন্তু বন্ধুরা আজ আমি আপনাদের পৃথিবীর এমন ৫টি রাস্তার কথা বলব যা আপনারা দেখলেই ভয়ে কাপবেন।  রাস্তাগুলো এতটাই বিপজ্জনক যে কেউ ইচ্ছে করে এই রাস্তা দিয়ে কখনো যেতে চাইবেন না।

পুরো ভিডিওটি দেখুন

 

১.  জোজিলা ইন্ডিয়া

এই রাস্তাটি খুবই সরু।  এতটাই সরু যে এই রাস্তা দিয়ে  শুধুমাত্র একদিকেই গাড়ি চলাচল করতে পারে।  এই রাস্তাটি প্রায় সাড়ে পাঁচ কিলোমিটার দীর্ঘ। যা ভারতের রাজ্য কাসমীরের সাথে লোডাক রাজ্যকে যুক্ত করেছে। আপনি যদি এখানে ড্রাইভিং করতে চান তা হবে আপনার জন্য সবচেয়ে বিপজ্জনক।

২. ট্রান্সফেগেরেসন রোমানিয়া

ট্রান্সফাগারসান রোমানিয়া কারপাথিয়ান পর্বতমালার পাহাড়ের উপর দিয়ে বানানো একটি রাস্তা । এই রাস্তাটি পাহাড় থেকে প্রায় ৬ হাজার ফুট উচুতে অবস্থিত।  রাস্তাটি উপর থেকে দেখতে যতটা না সুন্দর তার চেয়ে বেশি বিপজ্জনক । এই রাস্তা দিয়ে গাড়ি খুব ধির গতিতে চলাচল করে। এই রাস্তা দিয়ে যখন আপনি যাবেন তখন আপনার মনে হবে আপনি রোলার কোস্টার দিয়ে উপরে উঠছেন এতটাই বিপজ্জনক এই রাস্তাটি।

৩. ডাল্টন হাইওয়ে আলাস্কা

আলাস্কাতে বেশ কয়েকটি গ্রাম রয়েছে যা অনেক বেশি দূরবর্তী এবং নির্বাসিত। এই রাস্তাটি আশে পাশের তিনটি গ্রামের বসবাসকারী মানুষরাই এই রাস্তাটি তাদের যাতায়তের সুবিধার্তে ব্যবহার করে থাকে।  এটি বিশ্বের সবচেয়ে তুষারময় মহাসড়ক। এখানে মাঝে মধ্যেই তুষারপাত হয়ে থাকে তখন রাস্তাটি অনেক বেশি বিপজ্জনক হয়ে ওঠে। এটিকে বিশ্বের সবচেয়ে বিচ্ছিন্ন হাইওয়ে বলা হয়। এখানে কেও সহজে ভ্রমণ করতে যায় না। কারণ এখানে আপনি যদি একবার দূরঘটনায় পড়েন তাহলে আপনাকে খুজে পাওয়া একেবারেই অসম্ভব।

৪. কারডাংল ইন্ডিয়া

কারডাংল যা সারা বিশ্বের বিপজ্জনক রাস্তাগুলোর মধ্যে অন্যতম। রাস্তাটি ন্যাশনাল জিওগ্রাফিক এবং গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডস উভয়ের দ্বারা এটি স্বীকৃত প্রাপ্ত।

আর এটি বিশ্বের সবচেয়ে বিপজ্জনক লম্বা পাস রোড । যা প্রায় ১৮৩৭৯ মিটার লম্বা। এটি সবচেয়ে বেশি বিপজ্জনক এর উচ্চতার কারণে । যা নিচ থেকে দেখলে অনেকে ভয়ে কেপে উঠবে। আর এই রাস্তা দিয়ে শুধুমাত্র অভিজ্ঞ ড্রাইভাররাই ভ্রমণ করতে যায়।

৫. ইয়ানগাস্ট রোড বলিভিয়া

বলিভিয়ায় এই রাস্তাটি বিশ্বের সবচেয়ে সরু রাস্তাগুলোর মধ্যে একটি। আর এটি একদিকেই চলাচলরে রাস্তা। বলিভিয়াতে প্রতি বছর ২00 থেকে 300 জন এই রাস্তায় ভ্রমণ করার সময় দরেঘটনায় মৃত্যুবরণ করে । আর এখানে আপনি যখন ড্রাইভিং করবেন আপনি রাস্তাটির কিছুই বুঝবেন না যে কোনদিকে গাড়ি কিভাবে গাড়ি চালাবেন ।  আপনি অবাক হবেন এতো দূর্ঘটনার পরও প্রতিদিন অসংখ্য যানবাহন এই রাস্তা দিয়ে চলাচল করে। সেটা আমারও বুঝে আসেনা। সেটা আপনাদের আপনাদের উপর ছেড়ে দিলাম। আপনার কমেন্ট বক্সে কমেন্ট করে জানাবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here